Text size A A A
Color C C C C

হাড়াভাঙ্গা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়।

  • সংক্ষিপ্ত বর্ণনা
  • প্রতিষ্ঠাকাল
  • ইতিহাস
  • প্রধান শিক্ষক/ অধ্যক্ষ
  • অন্যান্য শিক্ষকদের তালিকা
  • ছাত্র-ছাত্রীর সংখ্যা (শ্রেণীভিত্তিক)
  • পাশের হার
  • বর্তমান পরিচালনা কমিটির তথ্য
  • বিগত ৫ বছরের সমাপনী/পাবলিক পরীক্ষার ফলাফল
  • শিক্ষাবৃত্ত তথ্যসমুহ
  • অর্জন
  • ভবিষৎ পরিকল্পনা
  • ফটোগ্যালারী
  • যোগাযোগ
  • মেধাবী ছাত্রবৃন্দ

মেহেরপুরজেলাধীনগাংনীউপজেলারবামন্দীওকাজিপুরইউনিয়নেরঅন্তর্গতহাড়াভাঙ্গা, বালিয়াঘাট, ব্রজপুর এবং নতুন ব্রজপুর গ্রামের স্থানীয়ব্যক্তিবর্গ এই নিভৃত পল্লী এলাকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিক্ষাতথা বৃহত্তর স্বার্থে হাড়াভাঙ্গা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টি (ইআইআইএন-১১৮২০৫) ২০০১ সালে প্রতিষ্ঠিত হয়। বিদ্যালয়টি উপজেলা সদর হতে প্রায় ২০কিঃমিঃ উত্তর পূর্ব কোণে বামন্দী, হাড়াভাঙ্গা, কাজিপু্‌র পাকা সড়কের নতুন ব্রজপুর নামক স্থানে অবস্থিত। বিদ্যালয়টি মনোরম ও শিক্ষা সুলভ পরিবেশে অবস্থিত। বর্তমানে বিদ্যালয়টিতে ১৭১ জন গরিব ছাত্র-ছাত্রী অধ্যয়ন করিতেছে। বিদ্যালয়ের লেখা-পড়ার মান অত্যন্ত ভাল। অত্র বিদ্যালয়ট প্রতিষ্ঠিত হওয়ায় এলাকার সার্বিক ভাবে শিক্ষার মান উন্নত হয়েছে।

2001

প্রতিযোগিতার যুগে সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়তে ও আন্তর্জাতি কঅঙ্গনে দেশকে এগিয়ে নিতে প্রযোজন সুশিক্ষার মাধ্যমে মানবসম্পদ উন্নয়ন। কৃতি শিক্ষাবিদ শিক্ষার জন্য নিবেদিত প্রাণ মুহাঃ নিয়ামত উল্লাহ (অবঃপ্রধানশিক্ষক,গাংনী পাইলোট মাধ্যমিক বিদ্যালয় ও অমঝুপি মাধ্যমিক বিদ্যালয়) এলাকার গরীব মেধাবী ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার মাধ্যমে মানব সম্পদ উন্নয়নের লক্ষ্যে ২০০১ সালে প্রতিষ্ঠাকরেন‘ হাড়াভাঙ্গা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়(ইআইআইএন-১১৮২ ০৫)।২০১৩সালেবিদ্যালয়টিনিম্নমাধ্যমিকপর্যায়েপাঠদানঅনুমতিলাভকরেএবং২০১৪সালেনিম্নমাধ্যমিকপর্যায়েস্বীকৃতিলাভকরে। স্বল্প সময়ের মধ্যেই বিদ্যালয়টি লেখাপড়ার পাশাপাশি সাংকৃতিক অঙ্গনে সাফল্যের স্বীকৃতি পেয়েছে। বিদ্যালয়ের সময়োপযোগী কারিকুলাম, নিরিবিলি পরিবেশ ও নিবেদিত প্রাণ শিক্ষকমন্ডলীর সাহচার্য ছাত্র-ছাত্রীদের মেধা মননের বিকাশ ঘটাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আজকের শিক্ষার্থীরা আগামীতে তাদের অর্জিত জ্ঞান ও মূল্য বোধের মাধ্যমে দেশের জাতীয় উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আমরা দৃঢ় বিশ্বাস করি।

ছবি নাম মোবাইল ইমেইল
মোঃসাইদুল হাসান 0 S118205@yahoo.com

ছবি নাম মোবাইল ইমেইল

৬ষ্ঠশ্রেনী=৬০জন, ৭মশ্রেনী=৫১জন,

৮মশ্রেনী=৪০জন৯ম=২০জন।

১০০%

ক্রমিক

নাম

পদবী

ঠিকানা

০১

মুহাঃনিয়ামতউল্লাহ

সভাপতি

হাড়াভাঙ্গা

০২

মোঃসাইদুলহাসান

সম্পাদক(পদাধীকারবলে)

হাড়াভাঙ্গা

০৩

মোঃআব্দুরশাকুর

সদস্য(অভিভাবক)

ব্রজপুর

০৪

মোঃকামরুলইসলাম

সদস্য(অভিভাবক)

হাড়াভাঙ্গা

০৫

মোঃনজরুলইসলাম

সদস্য(অভিভাবক)

বালিয়াঘাট

০৬

মোঃসাইফুলইসলাম

সদস্য(অভিভাবক)

নতুনব্রজপুর

০৭

মোছাঃরুপালীখাতুন

সদস্য(মহিলাঅভিভাবক)

বালিয়াঘাট

০৮

মোঃমাহমুদুলহাসান

শিক্ষকপ্রতিনিধি

হাড়াভাঙ্গা

০৯

আব্দুল্লাহআলমারুফ

শিক্ষকপ্রতিনিধি

হাড়াভাঙ্গা

১০

মোছাঃশামীমাআক্তার

শিক্ষকপ্রতিনিধি(মহিলা)

হাড়াভাঙ্গা

১১

মোঃআজেরউদ্দীন

বিদোৎসাহীসদস্য

নতুনব্রজপুর

সাল

শ্রেনি

পরীক্ষার্থীরসংখ্যা

পাসেরসংখ্যা

 

২০০৯

৬ষ্ঠ

৫৬

৫৫

৭ম

৪৬

৪৬

৮ম

৩২

২৮

 

২০১০

৬ষ্ঠ

৫৭

৫৭

৭ম

৫৪

৫৩

৮ম

২২

২২

 

২০১১

৬ষ্ঠ

৫১

৪৮

৭ম

৪৫

৪৫

৮ম

২৪

২২

 

২০১২

৬ষ্ঠ

৬৩

৫৮

৭ম

৫৪

৫৪

৮ম

৩৪

৩১

 

২০১৩

৬ষ্ঠ

৫৭

৫৭

৭ম

৪৭

৪৭

৮ম

২৫

২১

আর্থিকভাবেঅস্বচ্ছলতাওপারিপার্শ্বিকতারকারনেঅনেকমেধাবীছাত্র-ছাত্রীশিক্ষারপথথেকেঅচিরেইঝরেপড়ে।তাদেরজীবনহয়দূর্বিসহ।পরিবার, সমাজতথাদেশওজাতিহারায়অনেকমেধাবীজীবন।সেইলক্ষেহাড়াভাঙ্গানিম্নমাধ্যমিকবিদ্যালয়সংশ্লিষ্টব্যক্তিবর্গতাদেরসহযোগিতাশীলমনোভাবেরমাধ্যমেগরীবমেধাবীছাত্র-ছাত্রীদেরশিক্ষাবৃত্তিপ্রদানকরেন।পরবর্তিতে২০১৪সালেঅত্রবিদ্যালয়সেকেন্ডারিএডুকেশানকোয়ালিটিঅ্যান্ডঅ্যাকসেসএনহান্সমেন্টপ্রজেক্ট(সেকায়েপ) প্রকল্পভূক্তহয়।আর্থিকভাবেসহযোগিতাকরেসকলছাত্র-ছাত্রীদেরলেখাপড়ারসুযোগসৃষ্টিকরাইএইপ্রকল্পেরমূলউদ্দেশ্য।

বিদ্যালয়েরউন্নয়নধারায়দক্ষমানবসম্পদতৈরিরলক্ষ্যেহাড়াভাঙ্গানিম্নমাধ্যমিকবিদ্যালয়প্রতিষ্ঠিত।এশিক্ষাপ্রতিষ্ঠানেরসাধারনপরিষদ, শিক্ষক-শিক্ষিকা, কর্মচারীদেরসুচিন্তিতমতামতেরভিত্তিতেপ্রতিষ্ঠানেরউন্নয়নএকটিশক্তিশালীভিতেরউপরদাঁড়িয়েছে।এইবিদ্যালয়হতেঅধ্যায়নকরেবিভিন্নপাবলিকবিশ্ববিদ্যালয়, মেডিকেলকলেজ, প্রাইভেটবিশ্ববিদ্যালয়এমনকিবুয়েটেসুনামেসাথেলেখা-পড়াকরছে।মেধাবীছাত্র-ছাত্রীদেরসঠিকদিকনির্দেশনেরমাধ্যমেদক্ষমানবসম্পদতৈরিইশিক্ষাপ্রতিষ্ঠানেরপ্রধানলক্ষ্যএবংঅর্জন।

বিদ্যালয়েরসুনির্দিষ্টলক্ষ্যসামনেরেখেসকলপ্রচেষ্টারসুফলএলাকারজনসাধারণকেপৌছেদিতেঅঙ্গিকারাবদ্ধ।সর্বস্তরেরমানুষেরশিক্ষা, সামাজিকমর্যাদাওপ্রান্তিকজনগোষ্ঠিরঅর্থ-সামাজিক উন্নয়ন ও দক্ষ মানব সম্পদ তৈরি হাড়াভাঙ্গা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ভবিষ্যৎ পরিকল্পণা এবংস্ বপ্ন। সকল শ্রেণীর জনগণের সক্রিয় অংশ গ্রহণে আমাদের এই উন্নয়ন ধারা অব্যাহত থাকবে। সকলের সহযোগিতা আমাদের পাথেয়।

0